জাপানিজ খাবার পিকলিং ভেজিটেবল বানানোর সহজ রেসিপি

জাপানিজ খাবার পিকলিং ভেজিটেবল বানানোর সহজ রেসিপি

জাপানিজ খাবারের রেসিপি সালাদ বানানোর রেসিপি

প্রিয় পাঠক, ৭রং রেসিপি সাইটে আপনাকে স্বাগতম! আজ আমরা একটি মজাদার জাপানিজ খাবার রান্নার রেসিপি নিয়ে আলোচনা করবো! আমরা যেই খাবার বানানোর রেসিপি নিয়ে আলোচনা করবো, তার নাম হলো পিকলিং ভেজিটেবল বা সু যোকে।

পিকলিং ভেজিটেবল নামক এই খাবারকে জাপানিজ ভাষায় বলা হয় সু যোকে। পিকলিং ভেজিটেবল বা সু যোকে বানানো হয় প্রধানত; সাদা মুলা এবং চাইনিজ বাঁধাকপি দিয়ে।

জাপানিজদের নিকট পিকলিং ভেজিটেবল বা সু যোকে খুবই জনপ্রিয় একটি খাবার। সবজি দিয়ে বানানো হয়; এজন্য এতে ফ্যাটের পরিমান নেই বললেই চলে। তাছাড়া; পিকলিং ভেজিটেবল সব বয়সের এবং সবাই খেতে পারে। তাহলে চলুন; আর দেড়ি না করে পিকলিং ভেজিটেবল বানানানোর একদম সহজ রেসিপি জেনে নেয়া যাক।

পিকলিং ভেজিটেবল বানানোর সহজ রেসিপি:

সু যোকে বা পিকলিং ভেজিটেবল বানানোর সমস্ত উপাদানের নাম ও পরিমান নিচের লিস্টে দেয়া হলো:

  • সাদা মূলা নিতে হবে অর্ধেক।
  • চাইনিজ বাঁধাকপি নিতে হবে অর্ধেক পরিমান
  • সাদা সিরকা নিতে হবে, ১ কাপের চার ভাগের ১ ভাগ
  • সাকি নিতে হবে হাফ কাপ
  • চিনি নিতে হবে ১ টেবিল চামচ
  • সয়াসস নিতে হবে পরিমান মতো, (লাইট)

পিকলিং ভেজিটেবল বানানোর নিয়ম:

সাদা মুলা হলো পিকলিং ভেজিটেবল বানানোর প্রধান উপাদান। তবে; পিকলিং ভেজিটেবল বানানোর জন্য সাদা মুলার পরিবর্তে শালগমও নেয়া যায়। এজন্য; প্রথমেই শালগম অল্প পানি দিয়ে সেদ্ধ করে নিতে হবে।

শালগম বা সবজি খাওয়ার আন্দাজে টুকরা টুকরা করে কেটে নিতে হবে। এরপর; বড় মুখের বোতলে বা কোটায় রাখতে হবে। 

এখন সিরকা, সাকি, চিনি , ১ চা চামচ লবণ একসাথে মিশিয়ে সবজির উপর ঢেলে দিতে হবে। তারপরে; সবজি কাঠের চামচ দিয়ে চেপে সিরকায় ডুবিয়ে ডুবিয়ে দিতে হবে।

এভাবে ঢেকে ঠান্ডা জায়গায় একদিন রাখতে হবে। রেফ্রিজারেটরে নর্মাল অবস্থায় রাখা যেতে পারে। তাহলে; এভাবে জাপানিজ পিকলিং ভেজিটেবল তৈরি হয়ে যাবে। এই পিকেলস পরিবেশনের সময় এর সাথে সয়াসস মাখিয়ে নিতে হবে।

প্রিয় পাঠক, আমরা, একটি আদর্শ পরিবারের জন্য, আদর্শ পরিমান রেসিপি তৈরি করে দেখিয়েছি। আপনার পরিবারের সদস্য বেশি হলে; কিংবা আপনার আরো বেশি পরিমানে পিকলিং ভেজিটেবল বা সু যোকে বানানোর প্রয়োজন হলে, অবশ্যই উপাদান সমূহ অনুপাত অনুযায়ী বাড়িয়ে নিবেন। ধন্যবাদ।

আরো পড়ুন-
১। সহজে কেক পিঠা বিস্কুট বানানোর রেসিপি
২। রান্না শিক্ষার pdf বই
৩। বাড়িতে জন্মদিনের কেক বানানোর রেসিপি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *